সৌম্য ও মুমিনুলকে বাদ দিয়ে ব্যাটিংয়ে রাজশাহী

আপডেট: 2019-01-18 11:34:16

বিপিএলে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলেছে রাজশাহী কিংস। কোনো ম্যাচেই সেভাবে রান করতে পারেননি মুমিনুল হক ও সৌম্য সরকার। মুমিনুল তবু খুলনা টাইটানসের বিপক্ষে ৪৪ রান করেছিলেন, কিন্তু সৌম্য কোনো ম্যাচেই ২০ রানের ইনিংসও খেলতে পারেননি। রান খরায় থাকায় টপ অর্ডারের এই দুই ব্যাটসম্যানকে ছাড়াই আজ ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয়েছে রাজশাহী কিংস। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজশাহী অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্সকেও একাদশের বাইরে রেখেছে রাজশাহী। মুমিনুল ও সৌম্যর জায়গায় একাদশে ঢুকেছেন শাহরিয়ার নাফীস ও মার্শাল আইয়ুব। ইভান্সের জায়গায় খেলছেন লঙ্কান লেগ স্পিনার সেকুগ্গে প্রসন্ন। রাজশাহীর খেলোয়াড়েরা আজ মাঠে নামবেন মায়ের নামে জার্সি পরে। অধিনায়ক মিরাজের জার্সিতে লেখা থাকতে তাঁর মায়ের নাম— ‘মিনারা’।

সৌম্য সরকারের জার্সিতে থাকবে তাঁর মায়ের নাম ‘নমিতা’। এর আগে মায়ের প্রতি সম্মান জানাতে মায়ের নাম লেখা জার্সি পরে খেলতে নেমেছিলেন ভারতের মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিরা। গত বছর লিওনেল মেসি-আন্দ্রেস ইনিয়েস্তাদের জার্সির পেছনেও ছিল খেলোয়াড়দের মায়েদের নাম। বাংলাদেশে এমন ঘটনা প্রথমবারের মতো।