ভুলে পাঠানো ম্যাসেজ ডিলেট করবেন যেভাবে

আপডেট: 2019-02-11 15:39:43

বিভিন্ন সময়ে প্রয়োজনে আমরা একে অপরকে মেসেজ পাঠিয়ে থাকি। ফেসবুকে মেসেঞ্জারের মাধ্যমে পাঠানো মেসেজ সাধারণত মুছা বা ডিলেট করা যায় না। শুধুমাত্র পাঠক তার মেসেঞ্জার অপশন থেকে ডিলেট করতে পারে কিন্তু অপরজনের ম্যাসেঞ্জারে ঠিকই থেকে যায়। কিন্তু এখন আপনার জন্যই এমন ফিচার নিয়ে এলো ফেসবুক।

ফেসবুকে ‘আনসেন্ড’ ফিচারের মাধ্যমে এখন আপনি ভুল করে অন্যকে পাঠানো মেসেজ খুব সহজেই ডিলিট করতে পারবেন। তবে মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে এই ফিচার ব্যবহার করতে পারবেন। ব্যক্তি এবং গ্রুপ চ্যাটে এই সুবিধা পাওয়া যাবে।

‘আনসেন্ড’ ফিচারে ব্যবহারকারীরা দু'টি অপশন পাচ্ছেন। প্রথমটি রিমুভ ফর ইউ এবং দ্বিতীয়টি রিমুভ ফর এভরিওয়ান। যা অনেকটা হোয়াটসঅ্যাপের মতোই। 199 gadget

ডিলিট করতে চাচ্ছেন এমন মেসেজের ওপর কিছু সময় স্পর্শ করে থাকলে এই দুটি অপশন পাওয়া যাবে। রিমুভ ফর ইউ নির্বাচন করলে প্রেরকের ‘চ্যাট থ্রেড’ থেকে মেসেজ মুছে যাবে। সে ক্ষেত্রে শুধু প্রেরকই মেসেজ দেখতে পাবেন না। কিন্তু বাকিরা সেই মেসেজ পড়তে পারবেন।

আর ‘রিমুভ ফর এভরিওয়ান’ নির্বাচন করলে যাকে বা গ্রুপে যাদের মেসেজ পাঠানো হয়েছিল, তারা কেউই মেসেজটি দেখতে পারবেন না।

পরিবর্তে চ্যাট থ্রেডে লেখা থাকবে ‘রিমুভ মেসেজ’। মেসেঞ্জার অ্যাপের নতুন ভার্সানে এই ফিচার যুক্ত হয়েছে। বর্তমানে অ্যানড্রয়েট ও আইওএস ব্যবহারকারিরা এই সুবিধা পাচ্ছেন।

আরও পড়ুন: কম্পিউটারের জন্য ২০টি সেরা টিপস জেনে নিন

অ্যাপের মাধ্যমে যেভাবে চুরি হচ্ছে আপনার তথ্য