ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাহিদ

আপডেট: 2019-07-02 14:33:44

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নাহিদ আলম। শুক্রবার সকালে কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এবং নগর দক্ষিণ সভাপতি মেহেদি হাসান ও সাধারন সম্পাদক জোবায়ের আহমেদ কর্তৃক সুপারিশকৃত পূর্ণাঙ্গ কমিটিতে তিনি এ পদ লাভ করেন।

নাহিদ আলম দীর্ঘদিন ধরেই ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত, এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর পরবর্তীতে এম বি এ ডিগ্রী অর্জন করেন, বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে সু শাসনের উপর এম ফিল করছেন। এর আগে তিনি ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ন-সাধারন সম্পাদক, পরবর্তীতে ২০১৫ সাল থেকেই মতিঝিল থানা ছাত্রলীগের ১ম যুগ্ন-সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। পারিবারিক জীবনে তার বাবা বরিশাল বি এম কলেজ ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন বর্তমানে পোস্টাল ইউনিট ১০ নং ওয়ার্ডের সহ-সভাপতি হিসেবে দায়িত্বরত।

তিনি নিয়মতান্ত্রিক দায়িত্ব পালন ও ছাত্রলীগের নিয়ম-নীতি মেনে বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন বলে জনিয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে নির্বাচিত নাহিদ আলম এর আগে মতিঝিল থানা ছাত্রলীগের দায়িত্ব গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এছাড়াও নাহিদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটির সদস্য হিসেবে নির্বাচনকালীন সক্রিয় ভূমিকা পালন করেন।