আবরার হত্যার তদন্ত কমিটিতে ছাত্রলীগ !

আপডেট: 2019-10-08 12:55:56

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দুই সদস্যের একটি তদন্ত কমিটি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

কেন্দ্রীয় সহসভাপতি ইয়াজ আল রিয়াদ এবং সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদারকে নিয়ে গঠিত এই কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এই কমিটি করার কথা জানান।

তিনি বলেন, "কোনো অপকর্মকারীর স্থান ছাত্রলীগে নেই। বুয়েটের ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।”

রোববার রাত ২টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করে পুলিশ।

ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন, আবরারের হাতে, পায়ে ও পিঠে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে। ভোঁতা কিছু দিয়ে পেটানোর ফলে অভ্যন্তরীণ রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। 

আবরারকে শিবির সন্দেহে ছাত্রলীগের কর্মীরা পিটিয়ে হত্যা করেছে বলে সহপাঠীদের বরাতে খবর প্রকাশ করেছে কয়েকটি সংবাদমাধ্যম।

পুলিশ ইতোমধ্যে বুয়েট ছাত্রলীগের চার নেতাকে আটক করেছে এবং ওই হলের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে বলে ঢাকা মহানগরের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় জানিয়েছেন।

ছাত্রলীগের সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সভাপতি জয় বলেন, “ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক বুয়েটের সাম্প্রতিক অনাকাঙ্ক্ষিত ঘটনায় তীব্র নিন্দা জানাই। ছাত্রলীগ কখনও এরূপ ঘটনা বা অন্যায়কে প্রশ্রয় দেয় না। এ ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কমিটি গঠন করা হল।”